বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ পেয়েছে। রেলপথ মন্ত্রণালয় কর্তৃপক্ষ তাদের নিজস্ব www.mor.gov.bd ওয়েব সাইটে এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করে। এ বছর ২টি পদে ৫৫১ জন নারী পুরুষকে নিয়োগ দেওয়া হবে। যোগ্য এবং আগ্রহী প্রাথীদের অনলাইনের আবেদন করার সুযোগ দেওয়া হয়েছে। অনলাইন ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না বলে জানিয়ে দেয়া হয়েছে। আপনারা যারা রেলপথ মন্ত্রণালয় চাকরি করে আপনাদের সুন্দর ভবিষ্যৎ গড়তে চান তারা আজকের আলোচনা গুলো মনোযোগ সহকারে পড়ুন। আরো চাকরির খবর দেখুন

রেলওয়ে মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের তারিখ

রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করে গত ৯ জানুয়ারি ২০২৪ তারিখে রেলপথ মন্ত্রণালয় কর্তৃপক্ষ তাদের নিজস্ব ওয়েবসাইটে। নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের তারিখ প্রকাশিত হয়। রেলপথ মন্ত্রণালয় কর্তৃপক্ষ নিয়োগের জন্য অনলাইনে আবেদন শুরু হবে ১৮ জানুয়ারি ২০২৪ এবং আবেদন শেষ হবে ১৮ ফেব্রুয়ারি ২০২৪।

অর্থাৎ আগ্রহী প্রার্থীরা উপরে উল্লেখিত সময়ের মধ্যে রেলপথ মন্ত্রণালয় কর্তৃপক্ষের নিজস্ব www.mor.gov.bd ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করার আহ্বান জানানো হয়েছে এবং আরো বলা হয়েছে অনলাইনে আবেদন ছাড়া অন্য কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সৈনিক পদে সার্কুলার

আজকের এই আলোচনার মাধ্যমে আমরা রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কে সকল কিছু আলোচনা করব। এখানে আমরা রেলপথ মন্ত্রণালয়ের নিয়োগের পদ সংখ্যা, আবেদনের শুরু এবং শেষ তারিখ পদের নাম পরীক্ষা পরীক্ষার ফলাফল ইত্যাদি নিয়ে আলোচনা করব।

প্রতিষ্ঠানের নামরেলপথ মন্ত্রণালয়
পদের সংখ্যা২টি
প্রার্থী সংখ্যা৫৫১ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাঅষ্টম শ্রেণি\ এসএসসি\ এইচএসসি\ স্নাতক
আবেদন শুরু১৮ জানুয়ারি ২০২৪
আবেদন শেষ১৮ ফেব্রুয়ারি ২০২৪
ওয়েবসাইটwww.mor.gov.bd
রেল মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ শূন্য পদের নাম

১৮ জানুয়ারি ২০১৪ তারিখ থেকে আবেদন শুরু হতে যাওয়া রেলপথ মন্ত্রণালয় নিয়োগ এর জন্য এবার দুটি পদ থেকে ৫৫১ জন নারী-পুরুষকে নিয়োগ দেওয়া হবে।

পদের নামসরকারি স্টেশন মাস্টার
পদের সংখ্যা৪১৭ টি
বয়স১৮-৩০ বছর
বেতন স্কেল৯৭০০ – ২৩৭৯০/- টাকা
শিক্ষাগত যোগ্যতাস্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে নূন্যতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ সহ স্নাতক ডিগ্রি।
সরকারি স্টেশন মাস্টার

১৮ জানুয়ারি ২০২৪ তারিখে প্রার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা / শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত হতে হবে। উল্লেখ্য যে বীর মুক্তিযোদ্ধা / শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যার পুত্র কন্যাদের ক্ষেত্রে ৩০ বছর বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

পদের নামসরকারি লোকোমোটিভ
পদের সংখ্যা১৩৪ টি
বয়স১৮-৩০ বছর
বেতন স্কেল৯৭০০ – ২৩৭৯০/- টাকা
শিক্ষাগত যোগ্যতাস্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে নূন্যতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ সহ স্নাতক ডিগ্রি।
সরকারি লোকোমোটিভ

১৮ জানুয়ারী ২০১৪ তারিখে প্রার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা / শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত হতে হবে। উল্লেখ্য যে বীর মুক্তিযোদ্ধা / শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যার পুত্র কন্যাদের ক্ষেত্রে ৩০ বছর বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সিভিল সার্জন কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ মাদারীপুর ও মাগুরা

রেলপথ মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষা

রেলপথ মন্ত্রণালয় নিয়োগের জন্য দুটি ধাপে পরীক্ষা নেওয়া যাবে এই দুইটি ধাপ সম্পন্ন করতে পারলে প্রার্থীকে রেলপথ মন্ত্রণালয়ে নিয়োগ দেওয়া হয়।

১. লিখিত পরীক্ষা।
২. মৌখিক পরীক্ষা।

রেলপথ মন্ত্রণালয় নিয়োগের জন্য প্রথমে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে আপনাকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

লিখিত পরীক্ষার যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে

  • প্রার্থীকে সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র সত্যায়িত করে আনতে হবে।
  • নাগরিকত্বের সনদপত্র সত্যায়িত করে আনতে হবে।
  • শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা কার্যালয় হতে সনদপত্র সত্যায়িত করে নিয়ে আসতে হবে।
  • মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের মুক্তিযোদ্ধার সনদপত্রের সত্যায়িত কপি আসতে হবে।
  • চারিত্রিক সনদপত্র নিয়ে আসতে হবে ভোটার আইডি কার্ড কিংবা জন্ম নিবন্ধন নিয়ে আসতে হবে।

রেলপথ মন্ত্রণালয় নিয়োগ এর জন্য প্রার্থীদের মৌখিক ও লিখিত পরীক্ষার সময় প্রার্থীদের মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

শেষ কথা

আশা করি আপনারা আজকের আলোচনায় থেকে আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো জানতে পেরেছেন। আপনাদের যদি রেলপথ মন্ত্রণালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরো কিছু জানার প্রয়োজন হয় তাহলে আমাকে কমেন্ট বক্সে জানাতে পারেন আমি আপনাদের সকল প্রশ্নের উত্তর দিতে চেষ্টা করব ইনশাল্লাহ।

One Comment on “বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *