অনলাইনে থ্রি পিসের ব্যবসা ও পাইকারি বাজার

অনলাইনে থ্রি পিস ব্যবসা

আপনি কি অনলাইনে থ্রি পিসের ব্যবসা ও পাইকারি বাজার সম্পর্কে জানতে আগ্রহী ? তাহলে আপনি সঠিক জায়গায় প্রবেশ করেছেন। আজকের এই আলোচনায় অনলাইনে কিভাবে থ্রি পিসের ব্যবসা, থ্রি পিসের পাইকারি বাজার, ফেসবুকে কাপড়ের ব্যবসা কিভাবে করতে হয় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। অনলাইনে বিপিএল জার্সি বিক্রি করে আয় করুন

তাই অনলাইনে থ্রি পিস ব্যবসা সম্পর্কে পূর্ণ ধারণা পেতে আমাদের এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।তাছাড়া ফ্রিল্যান্সিং শিখে অনলাইন থেকে আয় করতে পারেন

অনলাইনে থ্রি পিসের ব্যবসা

বর্তমানে মানুষ অনলাইন কেন্দ্রিক হওয়ায় অনলাইন ব্যবসা গুলো এই মুহূর্তে একটি লাভজনক পেশা। বিভিন্ন পেশার মানুষজন অনলাইন থেকে বিভিন্ন ধরনের দৈনন্দিন ব্যবহৃত পণ্য অথবা জামাকাপড় ইত্যাদি কিনে থাকে। অনলাইনের মাধ্যমে বর্তমানে বিভিন্ন উদ্যোক্তাগণ ঘরে বসে কাপড় বিক্রি করেন। কাপড়ের ব্যাবসার মধ্যে সবথেকে সব থেকে লাভজনক ব্যবসা হল অনলাইনে থ্রি পিসের ব্যবসা।

থ্রি পিসের কোনো সিজন নেই। বাংলাদেশের মেয়েদের প্রথম পছন্দ হলো থ্রি পিস। সারাবছর এটি বাংলাদেশে প্রচুর পরিমানে বিক্রি হয়। এসব কাপড় পচনশীল না হওয়ায় এ ব্যাবসায় কোনো লস নাই বললেই চলে। তবে অবশ্যই পণ্যের কোয়ালিটি মেইনটেইন করা খুবই জরুরি।

থ্রি পিসের পাইকারি বাজার কোথায়

অনলাইনে থ্রি পিসের ব্যবসার জন্য আপনার অনেক টাকার প্রয়োজন নেই। আপনি প্রথমেই ১০ থেকে ১৫ হাজার টাকার মধ্যে ব্যবসাটি শুরু করতে পারেন। ঢাকার ইসলামপুর, গাউছিয়া মার্কেট, সদর ঘাটে অনেক থ্রি পিসের পাইকারি দোকান রয়েছে। যেখানে আপনি দেশি, ইন্ডিয়ান, পাকিস্তানি বিভিন্ন ক্যাটাগরির থ্রি পিস পেয়ে যাবেন। দেশি থ্রি পিসের পাইকারি মূল্য সেখানে ৫০০ থেকে ১২০০ টাকার মধ্যে এবং ইন্ডিয়ান থ্রি পিস এর দাম ১০০০ থেকে ২৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। পাকিস্তানি থ্রি পিস এর মূল্য ইন্ডিয়ান থ্রি পিস এর মতই সাধারণত হয়ে থাকে। একটু যাচাই-বাছাই করে কাপড়ের কোয়ালিটি মেনে থ্রি পিছ কেনার চেষ্টা করুন। ভয়ের কোন কারণ নেই, একটু যাচাই ও দাম দর করে পণ্য কিনুন।

তবে থ্রি পিস কিনার পূর্বে যথেষ্ট রিসার্চ করে যাওয়া অনেক গুরুত্বপূর্ণ। কারণ ভোক্তার চাহিদা অনুযায়ী, আপনি থ্রি পিস কিনতে পারলে আপনি সহজেই বিক্রি করতে পারবেন। তাই আপনার আশেপাশে প্রতিবেশীদের কাছ থেকে তাদের চাহিদা এবং পণ্যের ভালো কোয়ালিটি সম্পর্কে একটু ভালো ধারণা নিয়ে নিন, যাতে পণ্য কিনে আপনার লস না হয়।

থ্রি পিসের ব্যবসা করতে চাইলে অবশ্যই ব্যবসার প্রতি দৃঢ়প্রতিজ্ঞ হতে হবে। ব্যবসা শুরু থেকে শুরু করে বৃদ্ধি পর্যন্ত সকল ক্ষেত্রে অনেক ধরণের প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হবে সে গুলো অবশ্যই ধৈর্যের সাথে মোকাবেলা করার ক্ষমতা থাকতে হবে।

ইন্ডিয়ান থ্রি পিস এর পাইকারি বাজার

বাংলাদেশে থ্রি পিস এর পাইকারি মার্কেট অনেক রয়েছে যেখানে দেশি-বিদেশি সকল ধরনের থ্রি-পিস পাইকারি ও খুচরা মূল্যে পাওয়া যায়। তবে সর্ববৃহৎ কিছু পাইকারি বাজারের নাম নিচে দেওয়া হল:-

  • বাবুরহাট পাইকারি বাজার।
  • গাউছিয়া পাইকারি বাজার।
  • ইসলামপুর পাইকারি বাজার।

ফেসবুকে অনলাইনে থ্রি পিস ব্যবসা

পণ্য কেনার পর পরবর্তী ধাপ হল এই পণ্যটি বিক্রি করার জন্য প্রচার-প্রচারণা করা। প্রথমে আপনাকে অবশ্যই আপনার পণ্য সম্পর্কে গ্রাহককে সুষ্ঠ ধারণা প্রধান করতে হবে। সেজন্য আপনার ত্রি পিসের মার্কেটিংয়ের সুষ্ঠ ও সহজ মাধ্যম হলো ফেসবুক। ফেসবুকে একটি পেজ খুলে খুব সহজেই আপনার ত্রি পিসের মার্কেটিং করে ত্রি পিস বিক্রি করতে পারেন।

সময়ের সাথে সাথে ত্রি পিসের ক্যাটালগ আপডেট করা খুবই জরুরি কারণ মানুষ প্রতিনিয়ত নিত্য নতুন পণ্য খোঁজে। এছাড়া পণ্যের আপডেট ফেইসবুক পেজের মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে দিতে হবে। আবার অনলাইনে ক্রেতাদের মেসেজের রেসপন্স বেশ দ্রুত প্রদান করতে হবে এর পাশাপাশি ক্রেতাদের সঠিক তথ্য প্রধান করতে হবে। কারণ অনলাইন ব্যাবসায় ক্রেতার বিশ্বাস অর্জন করাটা খুব গুরুত্বপূর্ণ। আপনি ক্রেতার কাছে যত বিশ্বস্ত হবেন আপনার থ্রি-পিসের ব্যবসা ততই বৃদ্ধি পেতে থাকবে।

ফেসবুক পেজ ফেসবুক পেজ ছাড়াও আপনি bikroy.com এবং Mirza  daraz এসব সাইটে এ্যাকাউন্ট খুলে আপনার থ্রি পিস বিক্রি করতে পারেন। এখান থেকে আপনি ভালো ফলাফল পাবেন। অনলাইন থ্রি পিস করতে হলে আপনাকে একটু ধৈর্য ধরতে হবে।

প্রথম প্রথম থ্রি পিস বিক্রি করার জন্য আপনি আপনার প্রতিবেশীদের টার্গেট করুন। তাদেরকে আপনার থ্রি পিস সম্পর্কে ধারণা দেওয়ার মাধ্যমে আপনি থ্রি পিস সহজেই বিক্রি করতে পারবেন। কারণ বাজারে যে থ্রি পিস এর দাম ১২০০ টাকা সেই থ্রিপিস যদি আপনার কাছে ৮০০ টাকায় পাওয়া যায়। তাহলে অবশ্যই তারা আপনার কাছ থেকে থ্রি পিস কিনতে বাধ্য। তাই প্রথমে আপনার আশেপাশে আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের টার্গেট করুন।

শেষ কথা

আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা অনলাইনে কাপড়ের ব্যবসা করার কথা ভাবছেন কিন্তু লজ্জার কারণে অনলাইনে কাপড়ের ব্যবসা করতে পারছেন না। তাদেরকে বলছি লজ্জা ভুলে যান। কে কি বলবে তা নিয়ে মাথা না ঘামিয়ে আপনার কাজ আপনি করে যান, কেউ আপনাকে কিছু বলবে না বরং সফল হলে সবাই আপনার প্রশংসা করবে। তাই অনলাইনে কাপড়ের ব্যবসা আজ থেকে শুরু করু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *