অনলাইনে বিপিএল জার্সি বিক্রি করে আয় করুন

অনলাইনে বিপিএল জার্সি বিক্রি করে আয় করুন

আজকে আমাদের আলোচনার বিষয়বস্তু হচ্ছে অনলাইনে বিপিএল জার্সি বিক্রি করে আয়। আমরা আজকে মূলত অনলাইনে জার্সি বিক্রি করে কিভাবে আয় করা সম্ভব? সে সম্পর্কে আলোচনা করব। আপনারা এই আলোচনাটি ধৈর্য সহকারে পড়লে আশা করি আপনাদের অনলাইনে জার্সি বিক্রি করা নিয়ে সকল প্রশ্নের সঠিক উত্তর আজকের এই আলোচনায় পেয়ে যাবেন।কম দামে আপনারা ভালো বিপিএল জার্সি গুলো BD Jersey .com থেকে ক্রয় করতে পারেন

ফেসবুকের যুগে প্রায় সবাই কম বেশি কিছু না কিছু পণ্য বিক্রি করে থাকে। সে হিসেবে বলতে গেলে সবাই একরকম ব্যবসায়ী। বর্তমানে অনলাইন ব্যবসার মধ্যে বেশিরভাগ মানুষ নিজেকে কাপড় ব্যবসায়ী হিসেবে গড়ে তুলছে। এই যুগে বর্তমানে সবাই অনলাইন কেন্দ্রিক হওয়ায়, সবাই কম বেশি অনলাইন থেকে শপিং করে থাকে।

করোনা পরিস্থিতির পর অনলাইনে কেনাকাটার পরিমাণ অনেক বেড়ে গিয়েছে কারণ এখনকার মানুষ অনলাইনে কেনাকাটা করতে বেশ স্বাচ্ছন্দ বোধ করে। বর্তমান সময়ে ইন্টারনেট ব্যবহারকারীর পরিমাণ বেড়ে যাওয়ায় অনলাইনে ব্যবসার একটি ভালো ভবিষ্যৎ তৈরী হয়েছে।

অনলাইনে একজন সফল ব্যবসায়ী হতে হলে আপনার মধ্যে সত্যিকারের আগ্রহ ও প্রেরণা থাকতে হবে। আপনি ব্যবসার জন্য সবকিছু করতে পারেন এমন মনোভাব আপনার মধ্যে থাকতে হবে।

কম দামের বিপিএল জার্সি কোথায় থেকে ক্রয় করবেন

জার্সি অনলাইনে জার্সি বিক্রির জন্য প্রথমে আপনাকে জার্সির কাপড় সম্পর্কে ধারণা নিতে হবে। বাজারে ভালো খারাপ অনেক ধরনের জার্সি পাওয়া যায় আপনাকে ভালো জার্সি সম্পর্কে ভালো ধারণা রাখতে হবে।জার্সির কাপড় সম্পর্কে ধারণা নেওয়ার জন্য আপনি আপনার বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশীদের মধ্যে জরিপ করতে পারেন।তাহলে আপনি জার্সি কাপড় সম্পর্কে একটি ভালো ধারণা পেয়ে যাবেন।

বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিপিএল জার্সি বিক্রি হয় এর মধ্যে অনেক জায়গায় বিশেষ করে গুলি স্থানের ঢাকা গুলিস্তানের স্টেডিয়াম মার্কেটে আপনি সবথেকে কম দামে ভালো জার্সি পেয়ে যাবেন এছাড়া মিরপুর ১০ নাম্বার স্টেডিয়াম যেতে অনেক দোকান পেয়ে যাবেন। যেখানে কম দামে ভালো জার্সি পাওয়া যায়। তবে ফার্মগেট ফার্মভিউ সুপার মার্কেটের সামনে অনেক কম দামে ভালো জার্সি পাবেন।

জার্সির ডিজাইন

জার্সি বিক্রির জন্য জার্সি ডিজাইন এর সম্পর্কে ধারণা রাখা অনেক গুরুত্বপূর্ণ। কারণ কোন ধরনের জার্সি গ্রাহকদের কাছে বেশি গ্রহণযোগ্য হবে, তার সম্পর্কে পূর্ণ ধারণা থাকতে হবে। এ সম্পর্কে আপনার কোন ধারণা না থাকলে আপনি আপনার বন্ধু-বান্ধবদের সাহায্য নিতে পারেন। তাছাড়া আপনি একজন ফ্যাশন ডিজাইনার হায়ার করতে পারেন এতে আপনি সহজেই জার্সির ডিজাইন সম্পর্কে ধারণা পেতে পারেন। গ্রাহকদের কাছে গ্রহণযোগ্য করার জন্য জার্সির ডিজাইন কেমন হওয়া উচিত তার নিচে আমরা আলোচনা করব।

অনলাইনে বড় বড় খেলার ইভেন্টে খেলোয়াড়দের জার্সি বিক্রি করতে আপনাকে ডিজাইন নিয়ে বেশি একটা বেগ পেতে হবে না। সে ক্ষেত্রে আপনি আপনার পণ্যের প্রচারের দিকে মনোযোগী হতে পারেন। কারণ বড় বড় খেলার ইভেন্টের খেলোয়াড়দের জার্সির গ্রহণযোগ্যতা তখন গ্রাহকদের কাছে অনেক বেশি হয়ে থাকে এজন্য আপনাকে ডিজাইন নিয়ে বেশি একটা চিন্তা করার প্রয়োজন পড়ে না।

আপনাকে তখন জার্সির কাপড়ের কোয়ালিটি ও ডিজাইনের কোয়ালিটি সম্পর্কে খেয়াল রাখতে হবে আপনি যেই দামেই বিক্রি করেন না কেন সেই দাম অনুযায়ী কাপড়ের কোয়ালিটি ও ডিজাইনের কোয়ালিটি ঠিক থাকতে হবে।

জার্সির অনলাইন স্টোর সেট-আপ

বর্তমানে অনলাইন ব্যবসা খুবই এতটাই সহজ হয়ে গেছে যে কেউ ফেসবুকে অনলাইন ব্যবসা করতে পারে। অনলাইনে ফেসবুকের মাধ্যমে আপনি যদি জার্সি বিক্রি করতে চান তাহলে আপনাকে কিছু প্রয়োজনীয় খরচ করতে হবে যার যার মাধ্যমে আপনি আপনার ক্রেতার কাছে আস্থা ও ব্যান্ড বেলু তৈরি করতে পারবেন।

  • আপনার নিজের ব্যবসার নামে একটি ডোমেইন কিনতে পারেন।
  • হোস্টিং করতে পারেন
  • আপনি আপনার নিজস্ব ওয়েবসাইট ডেভেলপমেন্ট করতে পারেন
  • সোশ্যাল মিডিয়ায় পণ্য মূল্য সহ উপস্থাপন করতে পারেন

ফেসবুকের মাধ্যমে কিভাবে বিপিএল জার্সি বিক্রি করবেন

ফেসবুকের মাধ্যমে জার্সির জার্সি বিক্রি করা খুবই সহজ। এর জন্য আপনাকে একটি ফেসবুকে পেজ খুলতে হবে। অথবা আপনি ফেসবুক লাইভ এর মাধ্যমেও জার্সির প্রচার করে, জার্সি বিক্রি করতে পারেন।ফেসবুকে অনলাইন ব্যবসা করার নিয়ম

অনলাইনে জার্সি বিক্রি করার জন্য প্রথমে আপনাকে জার্সির প্রচারের দিকে খেয়াল রাখতে হবে। আপনি অনলাইনে জার্সি বিক্রি করার মানে এই নয় যে আপনি আপনার জার্সি বিক্রি করতে পারবেন। এর জন্য আপনাকে আপনার পণ্যের প্রচারের দিকে মনোযোগী হতে হবে। কিভাবে গ্রাহকদের আকর্ষণ করা যায় সেই সম্পর্কে আপনার ধারণা থাকতে হবে।

  • আপনার পণ্যের গুনাগুন ও বৈশিষ্ট্য সম্পর্কে ধারণা গ্রাহকদের দিতে হবে এবং এটা মাথায় রাখতে হবে যে আপনি আপনার পণ্যের গুনাগুন ও বৈশিষ্ট্য সম্পর্কে সঠিক ধারণা দেওয়ার।
  • পণ্যের ভালো ছবি উপস্থাপন করতে হবে। এক্ষেত্রে আপনি ভালো ক্যামেরা ব্যবহার করতে পারেন অথবা মোবাইলের মাধ্যমেও ছবি তুলতে পারেন মাথায় রাখবেন ছবি যেন কোনো রকম এডিট করা না হয়। পণ্যের আসল ছবি যেন গ্রাহকদের কাছে পৌঁছে দিতে হবে।
  • প্রয়োজনে আপনি মডেল হয়ে আপনার পণ্যের প্রচার করতে পারেন

মনে রাখবেন আপনি আপনার পণ্যের প্রচার যত ইউনিক ভাবে করতে পারবেন, গ্রাহকদের কাছে আপনার পণ্যের গ্রহণযোগ্যতা তত বাড়তে থাকবে।

পণ্য প্রচারের সময় পণ্য সম্পর্কে কোনো রকম মিথ্যা বলবেন না। এতে আপনার ব্যবসার বড় রকম ক্ষতি হতে পারে। আপনাকে মনে রাখতে হবে অনলাইনে গ্রাহকগণ রেটিং এর মাধ্যমে আপনার পণ্যের গ্রহণযোগ্যতা বাড়িয়ে ও কমিয়ে দিতে পারে।

শেষ কথা

আশা করি আপনারা অনলাইনে বিপিএল জার্সি বিক্রি করে কিভাবে আয় করতে হয় এই সম্পর্কে সঠিক একটি ধারণা পেয়ে গেছেন। এ সম্পর্কে আপনাদের আরো কিছু জানার থাকলে কমেন্ট বক্সে আমাকে জিজ্ঞেস করতে পারেন আমি আপনার সক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *